1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
করোনা আক্রান্তের নতুন রেকর্ড যুক্তরাষ্ট্রে - আজকের নিউজ ২৪বিডি ডট কম
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
অভিনব কৌশলে ব্যাংক একাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া চেষ্টা একটি প্রতারক চক্রের। অনিবন্ধিত সব অনলাইন পত্রিকা বন্ধ করে দেওয়া সমীচীন হবে না: তথ্যমন্ত্রী আইজিপি বেনজির আহমেদের বাড়িতে জাতীয় দলের চার ক্রিকেট তারকার আগমন। জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইভালির সিইও রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার। স্ত্রীর ইচ্ছে পূরণ করতে আবারও জাতীয় খেলতে চায় নাসির সবার বিয়ে হয়ে গেছে, বাকি রয়েগেছে নবম শ্রেণির নার্গিস ডামুড্যা উপজেলায় করোনার প্রতিরোধী ভ্যাকসিনের বিশেষ ক্যাম্পেইন ও গণটিকার কর্মসূচি। শরীয়তপুরে জাতীয় পরিবহন শ্রমিক লীগের নতুন কমিটি ঘোষণা উপলক্ষে হাবিবুর রহমান কাবিল কে ফুলেল সংবর্ধনা। বিএনপির রাজনৈতিক ব্যক্তিত্ব ও আদর্শিক রাজনীতি প্রতিষ্ঠার নাম-সাঈদ আহমেদ আসলাম।

করোনা আক্রান্তের নতুন রেকর্ড যুক্তরাষ্ট্রে

  • প্রকাশিত: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৩৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে টালমাটাল যুক্তরাষ্ট্র। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

দেশটিতে আবারও দৈনিক করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে। শুক্রবার একদিনেই ৮৩ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার যুক্তরাষ্ট্রের সব রাজ্যের স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য নিয়ে কোভিড ট্র্যাকিং প্রজেক্ট ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন ৮৩ হাজার ১০ জনের শরীরে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে বলে জানিয়েছে।

একই প্রতিষ্ঠানের হিসাবে ১৭ জুলাই যুক্তরাষ্ট্রে ৭৬ হাজার ৮৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শুক্রবার তার চেয়েও ৬ হাজার বেশি রোগী মিলল।

ওয়ার্ল্ডওমিটারসের সবশেষ পরিসংখ্যান অনুযায়ী, মহামারী শুরুর পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৮৭ লাখ ৪৭ হাজার ৮৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

রোগীর সংখ্যা বাড়তে থাকায় সামনের দিনগুলোতে যুক্তরাষ্ট্রে হাসপাতালে ভর্তির পরিমাণ বাড়বে বলে সতর্ক করেছেন মার্কিন সার্জন জেনারেল জেরোম অ্যাডামস।

তার ধারণা, হাসপাতালে রোগীর চাপ বাড়লেও এবার মৃত্যুর সংখ্যা আগের তুলনায় অনেক কম হবে।

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র এখন সবার ওপরে। বিশ্বের যে কোনো দেশের চেয়ে বেশি করোনা রোগী এখন ডোনাল্ড ট্রাম্পের দেশে।

গত বছরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনাভাইরাসের উৎপত্তি হয়েছিল। এর পর এই ভাইরাস বিশ্বের ২০০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

মার্চের মাঝামাঝি সময়ে পরিস্থিতি এমন দাঁড়ায় যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর

BengaliEnglish