1. admin@www.ajkernews24bd.com : আজকের নিউজ ২৪ বিডি :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শার্শায় সন্তানকে গুম করে বসতভিটা দখলের অভিযোগ প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার দিলেন শার্শার নির্বাহী অফিসার(UNO) শরীয়তপুর জেলা যুবদলের উদ্যোগে বিভিন্ন উপজেলায় ঘুরে ঘুরে ঈদ শুভেচ্ছা ও পূনর্মিলনী অনুষ্ঠিত। কঠোর লকডাউনের কারনে শরীয়তপুরের গোসাইরহাটে অনলাইনে বেচা-কেনা হচ্ছে টাইলস ও স্যানিটারী পণ্য সামগ্রী শরীয়তপুরে মালয়েশিয়া যুবলীগের সভাপতি তাজকীর আহমেদ এর ঈদ শুভেচ্ছা। ভেদরগঞ্জে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইতালি প্রবাসী নিয়ামত সিকদার। শার্শায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সেবা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করোনা ভাইরাস মোকাবিলায় শরীয়তপুরের কোদালপুর ইউনিয়নের গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ বিঝারী ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে, খোলা থাকবে দোকানপাট

শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক হেফাজতের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ২৬ বার পড়া হয়েছে

মহানবী হযরত মোহাম্মাদ (সা.) কে অবমাননা করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে এক সমাবেশ থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরী এ কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে হেফাজত মহাসচিব বলেন, ২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি করেছিল তার রেশ কাটতে না কাটতেই গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের মহানবীর (সা.) ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়েছে। ফ্রান্সের সরকারি ভবনে পুলিশি পাহারায় মহানবীর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে।

তিনি বলেন, ‘ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারি ভবনে মহানবীর (সা.) অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। ফ্রান্সের ইসলাম বিদ্বেষ ও মহানবীর (সা.) অবমাননায় বিশ্বের দুইশ কোটি মুসলমান ব্যথিত ও ক্ষুব্ধ। মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নামবে।’

বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব উল্লেখ করে তিনি বলেন, ‘প্রতিবাদের প্রথম ধাপ হিসেবে ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন এবং ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

বাংলাদেশে বর্তমানে ফরাসী ব্র্যান্ডের ছয়টি পণ্য খুব জনপ্রিয়। তা হলো লাফার্জ সিমেন্ট, টোটাল গ্যাস সিলিন্ডার, বিক রেজর, কসমেটিকস সৌন্দর্য্যর্ধক প্রতিষ্ঠান গার্নিয়ার, লরিয়েল ও মেডিসিন প্রোডাক্ট সানোফির পণ্য। এসব বর্জন করা এখন ঈমানী দায়িত্ব।

হাটহাজারী উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদ্রিস, মাওলানা হাফেজ আলী আকবর, মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা শফিউল আলম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা নিজাম সাইয়্যিদ, মাওলানা ইকবাল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত