1. admin@www.ajkernews24bd.com : আজকের নিউজ ২৪ বিডি :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শার্শায় সন্তানকে গুম করে বসতভিটা দখলের অভিযোগ প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার দিলেন শার্শার নির্বাহী অফিসার(UNO) শরীয়তপুর জেলা যুবদলের উদ্যোগে বিভিন্ন উপজেলায় ঘুরে ঘুরে ঈদ শুভেচ্ছা ও পূনর্মিলনী অনুষ্ঠিত। কঠোর লকডাউনের কারনে শরীয়তপুরের গোসাইরহাটে অনলাইনে বেচা-কেনা হচ্ছে টাইলস ও স্যানিটারী পণ্য সামগ্রী শরীয়তপুরে মালয়েশিয়া যুবলীগের সভাপতি তাজকীর আহমেদ এর ঈদ শুভেচ্ছা। ভেদরগঞ্জে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইতালি প্রবাসী নিয়ামত সিকদার। শার্শায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সেবা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করোনা ভাইরাস মোকাবিলায় শরীয়তপুরের কোদালপুর ইউনিয়নের গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ বিঝারী ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে, খোলা থাকবে দোকানপাট

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাহজালাল পাটোয়ারী স্টাফ রিপোর্টার।
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

শরীয়তপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া ও কেক কাটার মধ্য দিয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে সংগঠনটি জেলা পর্যায়ের নেতৃবৃন্দরা। পরে সব শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি জনাব সাবেদুর রহমান খোকা সিকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর ১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গোসাইরহাট উপজেলার চেয়ারম্যান ফজলুর রহমান, শরীয়তপুর সদর উপজেলার চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, শরীয়তপুর জেলা জজ কোর্টের পিপি এ্যাডভোকেট মির্জা হযরত আলী, এ্যাডভোকেট জহিরুল ইসলাম, এ্যাডভোকেট তাজুল ইসলাম, এ্যাডভোকেট রওশন আরা, সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মাষ্টার আব্দুর রব মুন্সি, বর্তমান মেয়র এ্যাডভোকেট পারভেজ রহমান জন, শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ ছাত্র লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, শরীয়তপুর জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্র লীগ যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ মহিলা আওয়ামী লীগ সহ শরীয়তপর জেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীরা এতে অংশ নেন।

এসময় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান জনাব সাবেদুর রহমান খোকা সিকদার বলেন,,,,,আজ ২৩ জুন, আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে জন্ম হয় উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী এই দলটির। টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। দলটি জাতি গঠনের প্রতিটি সোপানে-স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

দেশের সব সূচকে অগ্রগতি, সাফল্য আর উন্নয়নের ফানুস উড়িয়েই ৭৩ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা দলটি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদর্শী ও যোগ্য নেতৃত্বের কারণে জনপ্রিয়তা অর্জন ও দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এক অনন্য উচ্চতায় পৌঁছেছে আওয়ামী লীগ। বারবার হোঁচট খেয়ে দলটি শেখ হাসিনার নেতৃত্বে এখন যতটুকু শক্তিশালী, তা যে কোনো রাজনৈতিক দলের জন্য ঈর্ষণীয়।

উপমহাদেশের রাজনীতিতে গত ছয় দশকেরও বেশি সময় ধরে অবিভাজ্য ও অবিচ্ছেদ্য স্বত্ব হিসেবে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে আওয়ামী লীগ। এদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। দলটির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। তবে এসব প্রতিকূলতার মধ্যেই এটি বারবার মাথা উঁচু করে দাঁড়িয়েছে, ভাবমূর্তি উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হয়েছে।

আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূল ধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি। উপমহাদেশের রাজনীতিতে গত সাত দশকেরও বেশি সময় ধরে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে আওয়ামী লীগ নামের এই দলটি। তাই দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত