1. admin@www.ajkernews24bd.com : আজকের নিউজ ২৪ বিডি :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শার্শায় সন্তানকে গুম করে বসতভিটা দখলের অভিযোগ প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার দিলেন শার্শার নির্বাহী অফিসার(UNO) শরীয়তপুর জেলা যুবদলের উদ্যোগে বিভিন্ন উপজেলায় ঘুরে ঘুরে ঈদ শুভেচ্ছা ও পূনর্মিলনী অনুষ্ঠিত। কঠোর লকডাউনের কারনে শরীয়তপুরের গোসাইরহাটে অনলাইনে বেচা-কেনা হচ্ছে টাইলস ও স্যানিটারী পণ্য সামগ্রী শরীয়তপুরে মালয়েশিয়া যুবলীগের সভাপতি তাজকীর আহমেদ এর ঈদ শুভেচ্ছা। ভেদরগঞ্জে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইতালি প্রবাসী নিয়ামত সিকদার। শার্শায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সেবা ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করোনা ভাইরাস মোকাবিলায় শরীয়তপুরের কোদালপুর ইউনিয়নের গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ বিঝারী ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে, খোলা থাকবে দোকানপাট

শরীয়তপুরে আইনজীবীর বসতবাড়িতে সন্ত্রাসী হামলা কঠোর ভাবে প্রতিহত করতে হবে:-এ্যাড.আবু সাঈদ

শাহজালাল পাটোয়ারী স্টাফ রিপোর্টার।
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ভোজেশ্বরে বসবাসকারী এ্যাডভোকেট আবদুল জব্বার ও তার সহধর্মিণী রওশন আরা এর বসতবাড়িতে ষড়যন্ত্রমূলক ভাবে গভীর রাতে সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে।

গত সোমবার রাতে কতিপয় সন্ত্রাসীরা ভোজেশ্বর নিবাসী আইনজীবী দম্পতি আঃ জব্বার ও রওশন আরা জব্বারের বসতবাড়ির সীমানা দেয়াল ভেঙ্গে ফেলতে শুরু করে। তখন সাথে সাথে বিযয়টি নড়িয়া থানাকে অবহিত করা হলেও পুলিশ কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি বলে জানান এই দম্পতি পরিবার।

পরদিন সকালে ঐ সন্ত্রাসীরা পুনরায় বাড়ির দেয়াল ভেঙ্গে ফেলতে শুরু করে। সংবাদ পেয়ে ইচ্ছা কৃত দীর্ঘ বিলম্বে পুলিশ আসে কিন্তু ততক্ষণে দেয়াল ভাংগা শেষ হয়ে যায়।

বিজ্ঞ সিনিয়র আইনজীবী আব্দুল জব্বার বিষয়টি জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য সিনিয়র আইনজীবীদের অবগত করেন।
গতকাল বুধবার নড়িয়া সহকারী জজ আদালত হতে এ্যাডভোকেট আব্দুল জব্বার এর পক্ষে বিরোধীয় অস্য়ায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞার নোটিশ পাওয়ার পরেও আজ বৃহস্পতিবার সকালে ঐ সন্ত্রাসীরা বিরোধীয় ভুমি থেকে গাছ কেটে নেয়ার চেষ্টা করে। গত বৃহস্পতিবার বেলা ১২ টায় শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সম্মানিত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু সাঈদ এবং সিনিয়র আইনজীবী মাসুম সাহেবের চেম্বারে বসে অন্যান্য সিনিয়র আইনজীবীদের উপস্থিতিতে ওসি নড়িয়া থানাকে টেলিফোন করে পুলিশের অসহযোগিতার কারণ জানতে চাইলে ওসি মহোদয় তার ভুমিকার বিস্তারিত বিবরণ তুলে ধরেন এবং আইনজীবীদের কে নড়িয়া থানায় চা খেতে আমন্ত্রণ জানান। এসময় নড়িয়া পৌরসভার মেয়র বিজ্ঞ আইনজীবী আবুল কালাম আজাদ থানার পরিবর্তে নড়িয়া পৌরসভায় বৈঠকে বসার অনুরোধ করেন।

গত বৃহস্পতিবার বাদ মাগরিব এডভোকেট মাসুম, এড রুহুল আমিন, এড আব্দুল খালেক, এড নূরুল হকদের নিয়ে এ্যাডভোকেট আবু সাঈদ সাহেব এডভোকেট আব্দুল জব্বার সাহেব কে সঙ্গে নিয়ে নড়িয়া পৌরসভায় যায়। তখন সেখানে ওসি মহোদয় আসেন এবং দীর্ঘ আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী কাল শুক্রবার বেলা ৪ টার সময় মাননীয় মেয়র,ওসি নড়িয়া, আইনজীবী সমিতির প্রতিনিধি দল ও উভয়পক্ষ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জনাব জব্বার সাহেবের ভূমি চিহ্নিত করে ওসি নড়িয়া থানা বিজ্ঞ নড়িয়া সহকারী জজ আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ কার্যকর করার প্রকাশ্য ঘোষণা দিবেন।

অত্যন্ত সহজ-সরল ভদ্র ও বিনয়ী লোক এই বিজ্ঞ সিনিয়র আইনজীবী আব্দুল জব্বার। তিনি শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। আওয়ামী লীগের দুঃসময়ে তিনি একাধারে ৯ বছর নড়িয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ভোজেশ্বর ইউপি চেয়ারম্যান কে তিনি আজীবন সমর্থন ও সহযোগিতা করেছেন। সেই চেয়ারম্যান সাহেবের সন্তানেরা এখন ধনে জনে বলিয়ান হয়ে লোভের বশবতী হয়ে পুলিশের ছত্রছায়ায় বিজ্ঞ আইনজীবী দম্পতির বাড়ির জমি দখল করার চেষ্টা করছেন।

বিজ্ঞ আইনজীবী দম্পতির এই দুর্দিনে শরীয়তপুর জেলা আইনজীবী সমাজ চুপ করে বসে থাকতে পারি না। তাই জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু সাঈদ এর নেতৃত্বে সকল আইনজীবীদের প্রতিনিধি হয়ে নড়িয়া পৌরসভায় উপস্থিত ওসি নড়িয়া থানার বিরুদ্ধে কর্তব্য কাজে অবহেলা, বিলম্ব ও পক্ষপাতিত্ব করার অভিযোগ এনে কঠোর ভাষায় প্রতিবাদ করেছেন। তখন ওসি নড়িয়া ধৈর্য্য ধরে বিজ্ঞ আইনজীবীদের কথা মনযোগ দিয়ে শুনেছেন এবং সংশ্লিষ্ট ঐ থানার একজন এসআই কে ভৎসনা করে ভবিষ্যতে আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিত করতে সচেষ্ট হবেন মর্মে কথা দিয়েছেন।

আইনজীবীদের শরীর ও সম্পত্তির সুরক্ষাসহ আইনজীবী সমাজের মর্যাদা, ভাবমূর্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে ঐক্যবদ্ধ শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির প্রত্যেক সদস্য, মোহযার ও শিক্ষা নবীশ আইনজীবী-গনকে নিজ নিজ মোটর বাইক নিয়ে আগামী শুক্রবার বেলা ৩ টার সময় সমিতি ভবনের সামনে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জনাব এ্যাডভোকেট আবু সাঈদ।
এসময় এ্যাডভোকেট আবু সাঈদ বলেন,,,আর যাদের মোটর বাইক নেই তারা বন্ধুদের বাইক নিয়ে অথবা ভাড়া বাইক নিয়ে আসবেন। প্রত্যক সদস্যকে নিজ দায়িত্ব নিয়ে অপর সদস্যদের জানিয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। জ্বালানি ও ভাড়াসহ সকল খরচ আমি নিজে বহন করবো। আমাদের মটর বাইক শোভাযাত্রা বেলা ৩.৩০ মিনিটে শুরু হবে।
চল চল চল চল
ঐক্যবদ্ধ সকল আইনজীবী ভোজেশ্বর চলো।
বিনীত-
এডভোকেট আবু সাঈদ
সাধারন সম্পাদক
শরীয়তপুর জেলা আইনজীবী সমিতি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত