1. multicare.net@gmail.com : news : VOICE CTG NEWS
শরীয়তপুর সদর হাসপাতালে ১৮মাসের শিশুর শরীরের মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ করছে কর্তব্যরত নার্স। - আজকের নিউজ ২৪বিডি ডট কম
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
অভিনব কৌশলে ব্যাংক একাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া চেষ্টা একটি প্রতারক চক্রের। অনিবন্ধিত সব অনলাইন পত্রিকা বন্ধ করে দেওয়া সমীচীন হবে না: তথ্যমন্ত্রী আইজিপি বেনজির আহমেদের বাড়িতে জাতীয় দলের চার ক্রিকেট তারকার আগমন। জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইভালির সিইও রাসেল ও তার স্ত্রী চেয়ারম্যান শামীমা নাসরিন গ্রেফতার। স্ত্রীর ইচ্ছে পূরণ করতে আবারও জাতীয় খেলতে চায় নাসির সবার বিয়ে হয়ে গেছে, বাকি রয়েগেছে নবম শ্রেণির নার্গিস ডামুড্যা উপজেলায় করোনার প্রতিরোধী ভ্যাকসিনের বিশেষ ক্যাম্পেইন ও গণটিকার কর্মসূচি। শরীয়তপুরে জাতীয় পরিবহন শ্রমিক লীগের নতুন কমিটি ঘোষণা উপলক্ষে হাবিবুর রহমান কাবিল কে ফুলেল সংবর্ধনা। বিএনপির রাজনৈতিক ব্যক্তিত্ব ও আদর্শিক রাজনীতি প্রতিষ্ঠার নাম-সাঈদ আহমেদ আসলাম।

শরীয়তপুর সদর হাসপাতালে ১৮মাসের শিশুর শরীরের মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ করছে কর্তব্যরত নার্স।

  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

শরীয়তপুর প্রতিনিধিঃ- শরীয়তপুর জেলার সদর পৌরসভার ৫নং ওয়া‌র্ডের উত্তর বালুচড়া গ্রা‌মের স্থায়ী বা‌সিন্দা ও অনলাইন নিউজ পোর্টাল “দৈনিক দেশের খবর ২৪ডটকম” এর শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি মোঃ মিজানুর রহমান পাহাড় এর ১৮ মা‌সের অসুস্থ্য শিশু কন্যা আফিয়া সি‌দ্দিকা সাফা‌র শরীরে মেয়াদোত্তীর্ণ সরকারী স্যালাইন পুশ করেছেন শরীয়তপুর সদর হাসপাতা‌লের নার্স মাহমুদা আফ‌রোজ‌।

ছোট্ট শিশু আফিয়া সি‌দ্দিকা সাফার গত ৫ সে‌প্টেম্বর সকাল থে‌কে পাতলা পায়খানা দেখা দেয়। শরী‌রে পা‌নি শূণ্যতার কার‌নে দুর্বল হ‌য়ে যাওয়ায় সন্ধা ৭টা ৩০ মিনিটের দি‌কে শরীয়তপুর সদর হাসপাতা‌লে ভর্তি করেন তার বাবা মিজানুর রহমান। এসময় ডায়রিয়া ওয়া‌র্ডে কর্তব্যরত নার্স মাহমুদা আফরোজ তারাহুরা করে হাসপাতা‌লে সংর‌ক্ষিত মেয়াদউত্তির্ন সরকারি স্যালাইন পুশ ক‌রেন।
স্যালাইনটি অ‌র্ধে‌কের বেশী শেষ হওয়ার প‌রে রাত অনুমানিক ১১ টার দি‌কে মিজানুর রহমান লক্ষ্য করে দেখেন স্যালাইন‌টির মেয়াদ দুই মাস আগেই শেষ হয়ে গেছে।

বিষয়‌টি কর্তব্যরত অন্য একজন নার্স‌কে অবগত করার প‌রে নার্স এ‌সে স্যালাইন বন্ধ রা‌খেন এবং ব‌লেন এই স্যালাইন আমি দেইনি, এটা নার্স মাহমুদা আফ‌রোজ পুশ ক‌রে‌ছেন। প‌রে নার্স শিশুটির বাবা মিজানুর রহমান কে বা‌হির থে‌কে নতুন স্যালাইন ক্রয় ক‌রে আন‌তে ব‌লেন এবং তা এ‌নে দি‌লে নার্স ঐ স্যালাইনটি পুশ ক‌রেন। এ অবস্থায় শিশুটির শারীরিক অবস্থা নিয়ে চিন্তায় প‌ড়েছে পুরো পরিবার।

এসময় শিশু আয়েশা সিদ্দিকী সাফার বাবা মিজানুর রহমান বলেন,, আমার মেয়ে আগের চেয়ে খুব দুর্বল হ‌য়ে যা‌চ্ছে এবং পেট ফুলে গেছে। আমি জরু‌রি বিভা‌গে দা‌য়িত্বরত ডাঃ তা‌রিকুল ইসলাম‌কে বিষয়টি অবগত ক‌রি। তি‌নি তাৎক্ষণাত আমার মে‌য়ের বে‌ডে চ‌লে আসেন এবং মে‌য়ে‌কে দে‌খে ব‌লেন এখনও স্বাভা‌বিক আছে, কোন সমস্যা হ‌লে জানা‌বেন। এই ব‌লে ডাঃ চ‌লে যান। মে‌য়ের শা‌রী‌রিক অবস্থা নি‌য়ে খুব চিন্তায় প‌ড়ে যাই। তাই ঐ রা‌তেই আমি হাসপাতা‌লের আরএমও, তত্বাবধায়ক ও সি‌ভিল সার্জন‌কে ফোন দি‌য়েও কারো পাত্তা পাওয়া যায়নি “আমার মেয়ের যদি কোন বড় ধরনের কোন সমস্যা হয় এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী থাকবে। এই ব‌লে আমার ফেসবুক আই‌ডিতে একটা পোষ্ট ক‌রি।

প‌রের‌ দিন ৬ সেপ্টেম্বর সকাল ১০টা পর্যন্ত দে‌খি য‌দিও আলহামদু‌লিল্লাহ আমার মে‌য়ের কোন সমস্যা হয় নি। ত‌বে নার্স তার দা‌য়ি‌ত্বে অব‌হেলা ক‌রে‌ছে। ভ‌বিষ্যা‌তে অন্য কোন রোগী‌কে এমন কর‌লে য‌দি সমস্যা হয় এজন্য আমি নি‌জে‌কে সাংবা‌দিক প‌রিচয় দি‌য়ে এ বিষয়ে শরীয়তপুর সিভিল সার্জন মহোদয় এবং হাসপাতাল তত্ত্বাবধায়ক কে অভিযোগ প্রদান করেছি। তাদের লিখিত অভিযোগ করতে চাইলে তারা বলেন আপাত লিখিত অভিযোগের দরকার নেই। আপনার মৌখিক অভিযোগ যথেষ্ট। আমরা এর যথাযথ ব্যবস্থা নিবো।

এদিকে শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মুনির আহা‌ম্মেদ বলেন, বিগত ২/৩ মাস কোন সরকারি স্যালাইন আমাদের হাসপাতালে ছিলো না। কিছুদিন আগে আমাদের সরকারি বরাদ্দ এসেছে। সেই বরাদ্দ থেকে একটি কার্টুন খোলা হয়েছে সেখান থেকে ৪-৫ জনকে স্যালাইন দেয়াও হয়েছে। কিন্তু ওই কাঠনের মধ্যে মাত্র একটি স্যালাইন ছিল মেয়াদ উত্তীর্ণ যা নার্স মাহমুদা আফ‌রোজ না দে‌খেই শিশুটিকে পুশ করে দিয়েছে। দায়িত্বে অবহেলা করার কারণে আমরা তাকে শোকজ করেছি। এই অবহেলার কারনে তাকে অবশ্যই জবাবদিহি করতে হবে এবং হাসপাতাল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

এই বিষয়ে কর্তব্যরত নার্স মাহমুদ আফরোজের বক্তব্য নিতে গেলে শরীয়তপুর সদর হাসপাতালে তাকে পাওয়া যায়নি এবং মুঠোফোনে অনেকবার চেষ্টা করলেও ফোন ধরেননি তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

সর্বশেষ খবর

BengaliEnglish