1. news@www.ajkernews24bd.com : news :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ভেদরগঞ্জে কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে নারী-কেলেঙ্কারি ও চাঁদাবাজি মামলা। কণ্ঠশিল্পী সালমা এখন ব্যারিস্টারের বউ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী’র প্রতি শ্রদ্ধা-ভালোবাসা রেখে গৃহহীন ও ভূমিহীনদের গৃহ নির্মাণ’ কাজে ১২ শতাংশ জমি সরকারের নিকট বিনামূল্যে প্রদান করেছেন ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান বেপারী। বাংলাদেশে এই প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম(ঋতু) চেয়ারম্যান নির্বাচিত। কাল থেকে সারাদেশে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে অর্ধেক ভাড়া কার্যকর। শরীয়তপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত। শরীয়তপুর জেলা প্রশাসকের ও অভিভাবকত্বের সুখ পেলো চিতলিয়ার মেধাবী ছাত্রী নিঝুম সুলতানা মীম। শরীয়তপুরের রুদ্রকর ইউনিয়নে সন্ত্রাসী হামলার পরও নৌকার মনোনীত প্রার্থী আলহাজ্ব সিরাজুল ইসলাম ঢালী বিপুল ভোটে বিজয়ী। শরীয়তপুর সদর উপজেলা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার ০৪ প্রার্থী এবং স্বতন্ত্র ০৫ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। শরীয়তপুরের ভেদরগঞ্জে ইউরো বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান মিয়া নুরুল ইসলাম এর নিজ উদ্যোগে ১৫০০ অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ।
শিরোনাম:
ভেদরগঞ্জে কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে নারী-কেলেঙ্কারি ও চাঁদাবাজি মামলা। ভেদরগঞ্জে মিথ্যা নারী নির্যাতন এবং ষড়যন্ত্রমূলক যৌতুক মামলা হতে অব্যহতি ও প্রতিকারের দাবি জানিয়েছেন ছাত্রদল নেতা ইমরান। কণ্ঠশিল্পী সালমা এখন ব্যারিস্টারের বউ চেয়ারম্যান হয়ে মহিষার ইউনিয়ন পরিষদ কে একটি আধুনিক ও মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে চাই:-মোঃ দেলোয়ার হোসেন সরদার। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী’র প্রতি শ্রদ্ধা-ভালোবাসা রেখে গৃহহীন ও ভূমিহীনদের গৃহ নির্মাণ’ কাজে ১২ শতাংশ জমি সরকারের নিকট বিনামূল্যে প্রদান করেছেন ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান বেপারী। নিজের বলার মতো একটা গল্প নামক ফাউন্ডেশনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পজিটিভ শরীয়তপুর সম্মেলনের টিকিট বিতরণ অনুষ্ঠিত। বাংলাদেশে এই প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম(ঋতু) চেয়ারম্যান নির্বাচিত। কাল থেকে সারাদেশে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাসে অর্ধেক ভাড়া কার্যকর। শরীয়তপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত। শরীয়তপুর জেলা প্রশাসকের ও অভিভাবকত্বের সুখ পেলো চিতলিয়ার মেধাবী ছাত্রী নিঝুম সুলতানা মীম।

ভেদরগঞ্জে কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে নারী-কেলেঙ্কারি ও চাঁদাবাজি মামলা।

  • প্রকাশিত: শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ- শরীয়তপুরের ভেদরগঞ্জে নারী-কেলেঙ্কারি ও চাঁদাবাজি করার দায়ে রামভদ্রপুর ইউনিয়নের কোড়ালতলি গ্রামের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ জাহাঙ্গীর দালাল এর ছেলে শাহাদাৎ হোসেন হিরু(২৮) ও ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের নান্দ্রা গ্রামের বাসিন্দা আব্দুল মাদবর এর ছেলে রিদয় মাদবর(২৭) এবং ভেদরগঞ্জের সখিপুর থানার শিকদার কান্দি গ্রামের বাসিন্দা মৃত শহিদুল্লাহ হাওলাদার এর ছোট মেয়ে ফাহরিন সুলতানা মাহিয়া(২৭) এর বিরুদ্ধে মামলা হয়েছে।
শাহাদাৎ হোসেন হিরু অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল “ফ্রিডম বাংলা নিউজ” পত্রিকার জেলা প্রতিনিধি এবং রিদয় মাদবর “নিউজ২৪ লাইন” এর মিথ্যা ও ভুয়া সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত সাধারণ মানুষদের সাথে প্রতারণা করে আসছেন। সরকারী,বেসরকারী কর্মকর্তা সহ বিভিন্ন এলাকার সাধারণ জনগণের কাছেও তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

গতকাল (১৩ জানুয়ারী) বৃহস্পতিবার শরীয়তপুর সদর পৌরসভার তুলাসার গ্রামের স্থায়ী বাসিন্দা মোঃশাহজাহান কবির এর ছেলে মোঃরেদওয়ান বিন কবির নিজে বাদী হয়ে নারী কেলেঙ্কারি ও চাঁদাবাজীর অভিযোগ এনে এক নারী সহ কথিত দুই সাংবাদিককে আসামী করে শরীয়তপুরের বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ মামলাটি দায়ের করেন। মামলা নং সি আর-০৪/২০২২ইং(ভেঃ)।

রেদওয়ান বিন কবির পেশায় বর্তমানে একজন শিক্ষানবীশ আইনজীবী ও জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকা’র স্টাফ রিপোর্টার এবং Qtv Bangla এর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। তিনি লেখাপড়া করার পাশাপাশি ২০১০ইং সালে জাতীয় দৈনিক দেশের পত্র পত্রিকার একজন রিপোর্টার হিসেবে সাংবাদিকতা পেশায় প্রথম যুক্তহন। পরে ২০১৬ইং সালে ন্যাশনাল ব্যাংকের কর্নধার, শিক্ষানুরাগী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জনাব জয়নুল হক সিকদার এর প্রতিষ্ঠিত, জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে এল এল, বি(অনার্স) ডিগ্রি লাভ করেন। পরে শরীয়তপুর জেলা জজ কোর্টের সিনিয়র এ্যাডভোকেট মৃধা নজরুল কবির এর সাথে দীর্ঘ ৪বছর শিক্ষানবীশ আইনজীবী হিসেবে প্রাকটিস করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিগত ০৬/১১/২০২১ইং তারিখে ১নং আসামী শাহাদাৎ হোসেন হিরু ও ২নং আসামী রিদয় মাদবর ৩নং আসামী ফাহরিন সুলতানা মাহিয়ার হাতে একটি বিষের বোতল দিয়ে বলে যে, মামলার ২নং স্বাক্ষী ইমরান খান তালাক প্রত্যাহার করিয়া ঘরে তুলিয়া না নিলে বিষ খাইয়া আত্মহত্যা করিয়া সবাইকে ফাঁসাইয়া দিবে। পরবর্তীতে সাংবাদিক রেদওয়ান বিন কবির  ২নং স্বাক্ষী ইমরান খানের ফোনের মাধ্যমে জানতে পারে এবং সাথে সাথে ঘটনাস্থলে গেলে কথিত দুই সাংবাদিক সহ সকলেই তরিত গতিতে পালাইয়া চলে যায়।
পরবর্তীতে ১ও২নং আসামী তাদের স্বার্থ হাসিল করিতে না পারায় ক্ষিপ্ত হইয়া সাংবাদিক রেদওয়ান বিন কবির এর বিরুদ্ধে মিথ্যা মামলা করার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। তাহারই ধারাবাহিকতায় গত ২১/১২/২০২১ইং তারিখ সকাল অনুমান ১১ঘটিকার সময় কথিত সাংবাদিক হিরু ও রিদয় পূর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিক রেদওয়ান কে ভেদরগঞ্জ বাজারে একা পাইয়া উক্ত ঘটনা আপোষ মিমাংসার কথা বলিয়া ভেদরগঞ্জ উপজেলা মসজিদ মার্কেটের ২য় তলায় তাদের ভূয়া অফিসে নিয়ে যায়। সেখানে সাংবাদিক রেদওয়ান কে নিয়ে উত্তেজিত কন্ঠে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে এবং তাহার শার্টের পকেটে থাকা(১০,৫০০) দশ হাজার পাঁচশত টাকা গুরুতর আঘাতের ভয় দেখাইয়া জোর পূর্বক নিয়া যায়, এবং তারা ৪ লক্ষ্য টাকা চাঁদা দাবি করে হুমকিও দেয়।

এবেপারে বাদী পক্ষের এ্যাডভোকেট এইচ এম লোকমান হোসাইন বলেন,,মামলার ১ও২নং আসামী কথিত সাংবাদিক শাহাদাৎ হোসেন হিরু ও রিদয় এর পরিকল্পনা ছিলো ৩নং আসামী ফাহরিন সুলতানা মাহিয়া কে নিয়ে অনৈতিক ভাবে মামলার ২নং স্বাক্ষী ইমরান খান এর নিকট হতে ৯-১০ লক্ষ্য টাকা হাতিয়ে নেবে। কিন্তু তখন সাংবাদিক রেদওয়ান এর জন্য তাদের সেই পরিকল্পনা সবই ভেস্তে যায় এবং মামলার বাদীর উপর হামলা ও চাঁদা দাবি করায় এই মামলাটি দায়ের করা হয়েছে। সাংবাদিক রেদওয়ান আমাদের ছোট ভাই, তিনি শিক্ষানবীশ আইনজীবী হিসেবে দীর্ঘদিন আমাদের শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সাধারন সম্পাদক এ্যাডভোকেট মৃধা নজরুল কবির এর সাথে সৎ ও নিষ্ঠার সাথে প্রাকটিস করেছেন। সুতরাং আমি মনে করি রেদওয়ানের উপর কোন সন্ত্রাসী হামলা বা চাঁদা দাবি করা আর একজন আইনজীবী’র সাথে করা একই, তাই বিজ্ঞ আদালতে এই মামলাটি দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত